জকিগঞ্জে ঘনঘন লোডশেডিংয়ের প্রতিবাদে ছাত্র-জনতার বিশাল মানববন্ধন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: বিদ্যুতের তেলেসমাতির প্রতিবাদে ও পবিত্র মাহে রমজানে সেহরী, ইফতার, তারাবীসহ সকল ওয়াক্তের নামাজের সময় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে এবং নিত্য পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার দাবীতে জকিগঞ্জ ছাত্রফোরামের ডাকে বিশাল মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জকিগঞ্জ এমএ হক চত্তরে ছাত্রফোরামের ব্যানারে ছাত্র-জনতা এ মানবন্ধন কর্মসূচি পালন করে।

জকিগঞ্জ ছাত্রফোরামের প্রতিষ্টাতা ও দৈনিক যুগান্তর প্রতিনিধি আল হাছিব তাপাদারের সভাপতিত্বে ও ছাত্রফোরামের সভাপতি ওমর ফারুক এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমানের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য ফয়েজ আহমদ, উপজেলা তালামিযের সাবেক সভাপতি মাওলানা মঈজ উদ্দিন চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত মেম্বার, সমাজসেবী মুক্তাউর রহমান লবিব, ছাত্রনেতা আশরাফ আল কবির চৌধুরী প্রমূখ। এ সময় সরকারি কলেজ ছাত্রনেতা আবু সুফিয়ান, জকিগঞ্জ ছাত্রফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সাহেদ, সমন্বয়কারী হাদিউল বাশার হাদি, উজ্জল আহমদ, শাকিল আহমদ, মাসুম আহমদ, ব্যবসায়ী আবুল কালাম, ফখরুল ইসলাম, ফয়ছল আহমদ মাখন, খালেদ আহমদসহ শহরের ব্যবসায়ীসহ সর্বস্থরের মানুষ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, জকিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহক হয়রানীতে সরকারের দূর্নাম হচ্ছে। লোডশেডিংয়ের কারণে জনগণের দুর্ভোগ ও ভোগান্তি চরমে পৌঁছেছে এবং এ জেলা শহরের চাইতে সবচেয়ে দূরের উপজেলা জকিগঞ্জের শিল্প-ব্যবসা বাণিজ্যে ভয়াবহ ধস নেমেছে। জকিগঞ্জে হালকা বৃষ্টি ও ঝড় হলেই বিদ্যুৎ চলে যায়। কোন ঘোষণা ছাড়াই কয়েক ঘন্টা একটানা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। বৈদ্যুতিক তারে কোন সমস্যা দেখা দিলে দ্রুত সময়ের মধ্যে কাজ না করায় জকিগঞ্জবাসী দূর্ভোগের শিকার হন। বিদ্যুতের লোডশেডিং জনজীবন থেকে শুরু করে ব্যবসা-বাণিজ্য, শিল্প-কারখানা, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতালসহ সর্বত্রই একই অবস্থা। প্রতিদিন ঘণ্টার পর ঘন্টা লোডশেডিং হচ্ছে। গ্রাম-গঞ্জের অবস্থা আরো ভয়াবহ। এতে বৈশাখের তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। মনে হয় এ সমস্যা দেখার যেন কেউ নেই।

বক্তারা আসন্ন পবিত্র মাহে রমজান মাসে সেহরী, ইফতার, তারাবীসহ সকল ওয়াক্তের নামাজের সময় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে করে এলাকা ভিত্তিক বিদ্যুৎ বন্টনের সময়সূচি প্রকাশ করতে পল্লী বিদ্যুৎ সমিতির প্রতি দাবী জানিয়েছেন এবং নিত্য পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর